শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Music: রশিদ খান সম্পূর্ণ সুস্থ, গুজব ছড়াবেন না, আবেদন শিল্পীর অ্যাকাডেমির ডিন কবিতা অরোরার

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২৪ ডিসেম্বর ২০২৩ ১৬ : ৪২


ক’দিন ধরেই বিষণ্ণ সঙ্গীতমহল। গুরুতর অসুস্থ উস্তাদ রশিদ খান। তাঁকে ভর্তি করা হয়েছে শহরের প্রথম সারির হাসপাতালে। প্রস্টেট ক্যান্সার ছাড়াও তিনি উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিসের রোগী। সেখান থেকেই নাকি বড়সড় ব্রেন স্ট্রোকে আক্রান্ত। ক্রিটিক্যাল ইউনিট বিভাগে ভর্তি। সেই সময় শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীর পরিবার জানিয়েছিল, শিল্পী সম্পূর্ণ সুস্থ। তিনি দেশের বাইরে। কিন্তু সেই খবরে কেউ কান দেয়নি। উল্টে প্রতিদিন তাঁর প্রকৃত খবর জানতে হাসপাতালে ফোনের পরে ফোন গিয়েছে সংবাদমাধ্যমের দফতর থেকে। প্রথম সারির সংবাদপত্র সবিস্তার প্রকাশিত তাঁর শারীরিক অবস্থার খবর। তারপরেই রবিবার রাতে ৩৬০ ডিগ্রি ঘুরে গিয়ে আরও একটি খবর সামাজিক মাধ্যমে ভাইরাল। উস্তাদ রশিদ খান অ্যাকাডেমি, দ্য ফিফথ নোট গ্লোবাল সেন্টার অফ এক্সেলেন্স-এর আইএফএন ডিন ড. কবিতা অরোরার দাবি, জনপ্রিয় গায়কের অসুস্থতার খবর সম্পূর্ণ ভুয়ো। তিনি সম্পূর্ণ সুস্থ! ভিডিওটি প্রকাশ্যে আসতেই নতুন করে গুঞ্জন দানা বেঁধেছে। সমস্ত সংবাদমাধ্যম যদিও এই খবরের সত্যতা সম্পর্কে যথেষ্ট সন্দিহান। নামপ্রকাশে অনিচ্ছুক শিল্পীর একাধিক কাছের মানুষের দাবি, উস্তাদজি বেশ কিছুদিন ধরে ভর্তি হাসপাতালে।

এদিন উস্তাদজির সামাজিক পাতা থেকে একটি ভিডিও পোস্ট হয়। ভিডিওয় শিল্পীর সুস্থতার খবর জানান তাঁর অ্যাকাডেমির ডিন। কবিতা নিজের পরিচয় দিয়ে জানান, তিনি উত্তরপ্রদেশের বরেলিতে থাকেন। বলেন, ‘‘কদিন ধরেই সংবাদমাধ্যম তোলপাড় উস্তাদজির অসুস্থতার খবরে। সত্যি-মিথ্যা যাচাই না করেই একের পর এক খবর প্রকাশ্যে আসছে। আমাদের কাছেও প্রচুর ফোন আসছে। সবাইকে খুশির খবর জানাই, শিল্পী ভাল আছেন। একদম সুস্থ। এই খবর ওঁর পরিবারের তরফ থেকে এই খবর দেওয়ার দায়িত্ব আমায় দেওয়া হয়েছে।’’ পোস্টটি নিয়ে শোরগোল শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই সামাজিক পাতা থেকে সম্ভবত মুছে দেওয়া হয়।

এদিকে রবিবারের খবর, মস্তিষ্কে বড় রকমের রক্তক্ষরণে সম্ভবত পক্ষাঘাতে আক্রান্ত শিল্পী। এখনও তিনি সঙ্কটজনক অবস্থায় হাসপাতালেই রয়েছেন। অবস্থার সামান্য উন্নতি হয়েছে। হাসপাতালের চিকিৎসকদের ডাকে সাড়া দিয়েছেন। অনুরাগীরা শিল্পীর আরোগ্য কামনা করে ভরিয়ে দিচ্ছেন সামাজিক পাতা। বৃহস্পতিবার সকাল থেকে খবর ছড়ায়, ভাল নেই উস্তাদ রশিদ খান। জানা গিয়েছে, গত একমাস ধরে তিনি নাকি প্রথম সারির বেসরকারি হাসপাতালে ভর্তি। সম্প্রতি, তাঁর নাকি একটি স্ট্রোক হয়ে গিয়েছে। সঙ্গে উচ্চ রক্তচাপ। এছাড়া, প্রস্টেট ক্যানসার আছেই। হাসপাতাল সূত্রে খবর, অবস্থা যথেষ্ট সঙ্কটজনক। সবিস্তার জানতে আজকাল ডট ইন যোগাযোগের চেষ্টা করেছিল উস্তাদের পরিবারের সঙ্গে। ফোনে তাঁদের সাড়া পাওয়া যায়নি।



কয়েক বছর ধরেই ক্যানসারে ভুগছেন শাস্ত্রীয় সঙ্গীতের খ্যাতনামী শিল্পী। শুরুতে মুম্বইয়ের টাটা ক্যান্সার রিসার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে সেখান থেকে কলকাতায় চলে আসেন। তারপরেই মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। খবর পেয়ে উদ্বিগ্ন হয়েছেন তাঁর সহশিল্পীরা। ক্রমে সুস্থ হয়ে গিয়েছেন তিনি। একের পর এক গান রেকর্ডিং করেছেন। গেয়েছেন একাধিক ছায়াছবিতে। শোনা যাচ্ছে, অনেক দিন ধরেই নাকি ঠিকমতো খেতে পারছেন না তিনি। চেহারা ভেঙে প্রচণ্ড রোগা হয়ে গিয়েছেন। রাইলস টিউবে খাওয়ানো হচ্ছে তাঁকে।

উত্তরপ্রদেশের বাদাউনে জন্ম উস্তাদের। তিনি উস্তাদ গুলাম মুস্তাফা খানের ভাইপো। ছোটবেলা থেকেই গান টানত তাঁকে। প্রথম টের পেয়েছিলেন উস্তাদ গুলাম মুস্তাফা। তিনি প্রথম শিল্পীকে মুম্বই নিয়ে আসেন। গানের তালিম দেওয়ার জন্য। যদিও তাঁর প্রকৃত সাধনা তাঁর বাড়িতেই। উস্তাদ নিসার হুসেন খানের কাছে। ভোর চারটে থেকে শুরু হত তালিম। শাস্ত্রীয় সঙ্গীতের পাশাপাশি উস্তাদ রশিদ খান ছায়াছবিতেও গেয়েছেন। তালিকায় ‘যব উই মেট’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘মাই নেজ ইজ খান’, ‘মিতিন মাসি’, ‘ভদকা ডায়েরিজ’-এর মতো ছবি। 

 





বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



12 23